আমতলীতে আশ্রয়ন প্রকল্পের ঘর পাচ্ছে আরো ১১০ পরিবার

আমতলী (বরগুনা) প্রতিনিধি

‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ এই শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে বরগুনার আমতলী উপজেলায় আরও ১১০ জন গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর প্রদান করা হবে।

আগামীকাল (২১ জুলাই) বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ন্যায় মতলী উপজেলার আশ্রায়ণ প্রকল্পের জমিসহ ঘর হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

বুধবার (২০ জুলাই) বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন করে উপজেলা নির্বাহী অফিসার একেএম আবদুল্লাহ বিন রশিদ এসব তথ্য জানান। তিনি আরো জানান, এর আগে বিভিন্ন পর্যায়ে অত্র উপজেলায় ৪৪২ জন গৃহহীনকে জমিসহ ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জামাল হোসাইন।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার একেএম আবদুল্লাহ বিন রশিদ বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ- ২ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ৫২টি, দ্বিতীয় পর্যায়ে ৩৫০টি গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। তৃতীয় পর্যায়ে প্রথম ধাপে বরাদ্দকৃত গৃহ নির্মাণ শেষে গৃহহীনরা ঘরে উঠছে। তৃতীয় পর্যায়ে (দ্বিতীয় ধাপ) বরাদ্দকৃত ১৫০টি গৃহের নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পথে। ওই গৃহ থেকে আগামীকাল ১১০টি গৃহ অসহায় গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *