ঢাবি তরুণ কলাম লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার ২০২১-২২ বর্ষের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১০ আগস্ট) সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত ৬ আগস্ট ঢাবি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এতে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আসেন সাইফুল্লাহ মানছুর ফারাবী ও আমজাদ হোসেন হৃদয়। সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণার তিন দিন পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ১৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি রিফাত মাহদী, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুজ জাহের নিশাদ, সাংগঠনিক সম্পাদক আরাফাত হোসেন ভূঁইয়া, সহ- সাংগঠনিক সম্পাদক মো. হাছিবুল বাশার, দফতর সম্পাদক ফারহান ইশরাক, উপ দপ্তর সম্পাদক তানিয়া আক্তার বর্ণা, অর্থ সম্পাদক ইমরান উদ্দিন, উপ অর্থ সম্পাদক ওসামা মোহাম্মদ মঈন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মো. জামিন আহমেদ, উপ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক তানভীন সুইটি, সাহিত্য সম্পাদক ফরহাদ আহমেদ, উপ সাহিত্য সম্পাদক সানজানা হোসেন অন্তরা, প্রচার সম্পাদক আসাদুল্লাহ আল গালিব, উপ প্রচার সম্পাদক হাবিবা খাতুন, সদস্য আনাস ইবনে মনির।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সাইফুল্লাহ মানছুর ফারাবী বলেন, কমিটির সকলকে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। ফোরামের প্রতি আন্তরিকতা, দায়িত্ববোধ, সাংগঠনিক তৎপরতা ও দক্ষতা বিবেচনা করে যাদের প্রতি বিশ্বাস স্থাপন করে দায়িত্ব অর্পণ করা হয়েছে আশা করি সকলেই নিজ নিজ কর্মদক্ষতা ও দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *