দর্পণ ফ্রেন্ডস ফাউন্ডেশনের নতুন কমিটি গঠন; চেয়ারম্যান আবু বকর, ভাইস চেয়ারম্যান তরিকুল

TAUSIF N AKBAR

Data journalist

পিরোজপুরের ইন্দুরকানীতে ব্যতিক্রমীসব উদ্যোগের জন্য আলোচিত স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “দর্পণ ফ্রেন্ডস ফাউন্ডেশন” এর নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (০৪ ই মে) প্রতিষ্ঠার তিন বছর পরে পূর্ববর্তী কমিটি বিলুপ্ত করে নতুন এই কমিটি গঠন করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,

পূর্বের কমিটির কোনো মেয়াদকাল না থাকায় চলমান কমিটির সিদ্ধান্ত মোতাবেক পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় এবং সংগঠন পরিচালনার জন্য পূর্বের কমিটির সম্মতিক্রমে সংগঠনের গঠনতন্ত্র প্রণয়ন করা হয়েছে।

আগের কমিটি বিলুপ্তের সভায় প্রণীত গঠনতন্ত্রের আলোকে সংগঠনের প্রতিষ্ঠাতা আবু বকর ছিদ্দিক’কে চেয়ারম্যান, সজীব ও সদ্য বিদায়ী কমিটির সাবেক সভাপতি তরিকুল ইসলাম শাওন’কে ভাইস চেয়ারম্যান, হাসিব’কে সেক্রেটারি এছাড়াও মেহেদী হাসান রুমান’কে জয়েন্ট সেক্রেটারি, হাসিব বাগা’কে ট্রেজারার করে এবং ৯ জন কার্যকরী সদস্য নিয়ে ২ (দুই) বৎসর মেয়াদি ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠন করা হয়েছে।

  • দর্পণ ফ্রেন্ডস ফাউন্ডেশনের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন; চেয়ারম্যান আবু বকর, ভাইস চেয়ারম্যান তরিকুল।
  • মঙ্গলবার (০৪ ই মে) প্রতিষ্ঠার তিন বছর পরে পূর্ববর্তী কমিটি বিলুপ্ত করে নতুন এই কমিটি গঠন করা হয়
  • “সাধারণ পরিষদ” গঠন এখনো বাকি আছে
  • আগামী ২৮ শে রমজান (১১.০৫.২০২১) দর্পণের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সদস্যদের ভোটের মাধ্যমে উক্ত সাধারণ পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।
  • ফলাফলের ভিত্তিতে সাধারণ পরিষদ এ সংগঠনটির সভাপতি, সেক্রেটারি, সাংগঠনিক সম্পাদক সহ অন্যান্য সকল পদ নির্ধারিত হবে।

এছাড়াও সংগঠনটির সদ্য নির্বাচিত চেয়ারম্যান আবু বকর ছিদ্দিক জানান, ” সংগঠনের আরও একটি পরিষদ “সাধারণ পরিষদ” গঠন এখনো বাকি আছে।আগামী ২৮ শে রমজান (১১.০৫.২০২১) দর্পণের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সদস্যদের ভোটের মাধ্যমে উক্ত সাধারণ পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।নবগঠিত কার্যনির্বাহী পরিষদ থেকে নিযুক্ত নির্বাচন কমিশনের সার্বিক তত্বাবধানে নির্বাচন কার্যক্রম পরিচালিত হবে।নির্বাচনের ফলাফলের ভিত্তিতে সাধারণ পরিষদ এ সংগঠনটির সভাপতি, সেক্রেটারি, সাংগঠনিক সম্পাদক সহ অন্যান্য সকল পদ নির্ধারিত হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *