বিধবা মহিলাকে নতুন ঘর দিলেন বারইয়ারহাট পৌর মেয়র খোকন

৩ কক্ষের টিনশেড বসতঘরে বসবাস ষাটোর্ধ বিধবা শামসুন নাহারের। বর্ষাকাল এলে তাদের ঘুম হারাম হয়ে যায়, জীর্ণশীর্ন বসতঘরের টিন ছুঁয়ে ছুঁয়ে পানি পড়তো ঘরের মধ্যে। উপায়ান্ত না পেয়ে বাড়ীর অন্যদের ঘরে থাকতে হতো তাদের। চিকিৎসার অভাবে রোগভুগে মারা যায় শামসুন নাহারের স্বামী মফিজুর রহমান। সেই থেকে তাদের দুঃখ-কষ্ট আরো বেড়ে যায়। ৪ ছেলে ও ৪ মেয়ের জননী শামসুন নাহারের ৪ মেয়ে বিয়ে দিয়ে দেন, ৪ ছেলের মধ্যে ৩ ছেলে আলাদা সংসার পেতেছেন। ছোট ছেলে নুর হোসেন রাজমিস্ত্রীর সহকারী হিসেবে কাজ করেন, তাকে নিয়েই এখন শামসুন নাহারের সংসার।

মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের উত্তর সোনাপাহাড় গ্রামের কেরামত আলী সারেং বাড়ীর বাসিন্দা শামসুন নাহার বর্তমান বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন পৌরসভা নির্বাচনে চলতি বছরের ফেব্রæয়ারিতে গণসংযোগ করতে গেলে তার জীর্ণশীর্ণ বসতঘরটি দেখান এবং একটি নতুন ঘর কওে দেওয়ার জন্য অনুরোধ করেন। তখন রেজাউল করিম খোকন শামসুন নাহারকে তিনি নির্বাচিত হলেও বা না হলেও নতুন ঘর তৈরি কওে দেওয়ার প্রতিশ্রæতি দেন। এরপর তিনি মেয়র নির্বাচিত হয়ে দায়িত্ব নেওয়ার পরপরই শামসুন নাহারকে পূর্বের ৩ কক্ষের বসতঘরের পরিবর্তে ৪ কক্ষের একটি নতুন বসতঘর ব্যক্তিগত উদ্যোগে নির্মাণ কওে দেন। শুক্রবার (২৩ এপ্রিল) বিকেলে শামসুন নাহারের নতুন ঘর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র রেজাউল করিম খোকন।নতুন ঘর পাওয়ার পর অনুভূতি প্রকাশ করে শামসুন নাহার বলেন, বর্ষাকালে পরিবার নিয়ে কষ্টের কোন শেষ ছিল না, এখন নতুন ঘর পেয়ে সেই কষ্ট লাঘব হলো।

আমার কষ্টের কথা শুনে বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন আমাকে নির্বাচনের আগে প্রতিশ্রæতি দিয়েছিলেন তিনি নির্বাচিত হলে বা না হলেও নতুন বসতঘর তৈরি করে দেবেন। অবশেষে তিনি মেয়র নির্বাচিত হওয়ার পরপরই আমাকে ৪ কক্ষের বসতঘর নির্মাণ করে দিয়েছেন ব্যক্তিগত উদ্যোগে। আমি নতুন ঘর পেয়ে অনেক খুশি, মেয়রের এই ঋণ আমি কখনো শোধ করতে পারবো না।বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন বলেন, আমি পৌরসভা নির্বাচনে গণসংযোগ করার সময় শামসুন নাহারকে নতুন বসতঘর তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। খুব কম সময়ের মধ্যে প্রতিশ্রুতিটি বাস্তবায়ন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এছাড়া আমার ২৬ টি নির্বাচনী প্রতিশ্রুতি ছিল, সেগুলোও বাস্তবায়ন করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আশা করছি খুব দ্রত সময়ের মধ্যে আমার নির্বাচনী প্রতিশ্রুতিগুলো বাস্তবায়ন করতে সক্ষম হবো।সংযুক্তিগুলির জাযগা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *