শরণখোলায় তিন ইউনিয়নে বিনা ভোটে চেয়্যারমান নির্বাচিত-

আসন্ন ইউপি নির্বাচনে বাগেরহাটর শরণখোলায় তিনটি ইউনিয়নে একক প্রার্থী থাকায় নৌকা প্রতীকের তিন জন চেয়ারম্যান ইতিমধ্যে নির্বাচিত হয়েছেন।

বাকী একটি ইউনিয়নে নৌকার প্রার্থীর বিরুদ্ধে একাধিক স্বতন্ত্র প্রার্থী থাকায় এ উপজেলায় আগামী ১১ এপ্রিল উৎসব মূখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানাগেছে।

উপজেলা রিটানিং অফিসার অঞ্জন সরকার জানান,১৮ মার্চ বিকেল পর্যন্ত উপজেলার ৪টি ইউনিয়নে আওয়মীলীগের মনোনীত চার প্রার্থী সহ মোট ১২ জন প্রার্থী চেয়ারম্যান পদে তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

প্রার্থীতা প্রত্যাহারে শেষ দিন ২৪ মার্চ উপজেলার খোন্তাকাটা, রায়েন্দা ও সাউথখালী ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন।

যার ফলে ২, ৩ ও ৪ নং ইউনিয়নে নৌকার একক প্রার্থী থাকায় তারা ইতিমধ্যে বেসরকরী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এরা হচ্ছেন ২ নং খোন্তাকাটা ইউনিয়নে মো: জাকির হোসেন খান মহিউদ্দিন ও ৩ নং রায়েন্দা ইউনিয়নে উপজেলা আওয়ামিলীগের সভাপতি-বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মো: আজমল হোসেন মুক্তা এবং ৪ নং সাউথখালী ইউনিয়নে মুক্তিযোদ্ধা মো: মোজাম্মেল হোসেন।

তবে ১নং ধান সাগর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো: মইনুল হোসেন টিপুর পাশাপাশি ওই ইউনিয়নটিতে একাধিক বিদ্রোহী প্রাথী থাকায় নির্বাচনী তফসীল অনুযায়ী আগামী ১১ এপ্রিল ভোট অনুষ্ঠিত হবে। এ উপজেলার চারটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৮৭৩৯ জন।

তার মধ্যে পূরুষ ভোটার ৪৪২০০ জন এবং নারী ভোটার ৪৪৫৩৯ জন । এ ছাড়া সাধারন ওয়ার্ড ৩৬ টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১২ টি, ভোট কেন্দ্রের সংখ্যা ৪১ টি ও ২৬১ টি ভোট কক্ষ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *