সাতক্ষীরা সীমান্তে ভারত থেকে দেশে প্রবেশের সময় পিরোজপুরের একজনসহ আটক ৭

অবৈধ ভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় সাতক্ষীরা সীমান্ত থেকে এক মানব পাচারকারীসহ সাত বাংলাদেশি নাগরিককে আটক করেছে বিজিবি। মঙ্গলবার রাতে সদর উপজেলার ভোমরা, তলুইগাছা ও কলারোয়া উপজেলার মাদরা সীমান্ত থেকে তাদেকের আটক করা হয়।

এনিয়ে গত গত ১৩ দিনে তিন মানবপাচারকারীসহ ৪৮ জনকে আটক করেছে বিজিবি।

আটকরা হলেন- কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের মানবপাচারকারী মোফাজ্জেল (৩৫), মাদারীপুর জেলার রাজৈর থানার টেকেরহাট গ্রামের সাজিদ (৪৫), নড়াইল জেলার কালিয়া থানার আব্দুল্লাহ (২৮), যশোর জেলার মনিরামপুর থানার আয়রা বেগম (৫৫), পিরোজপুর জেলার নাজিরপুর থানার রঘুনাথপুর গ্রামের মঞ্জুর খান (২৮), নড়াইল জেলার কালিয়া থানার কলসি গ্রামের রুহুল কাজী (৬৩) ও একই জেলার লোহাগড়া থানার দিঘলিয়া গ্রামের রহিমা বেগম (৪৫)।

সাতক্ষীরা ৩৩ বিজিবি’র ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানান, ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমণ অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। ওই ভাইরাস যাতে বাংলাদেশে ছড়িয়ে না পড়ে সেজন্য ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের আওতাধীন জেলার ৭টি সীমান্ত এলাকা স্পর্শকাতর হিসেবে চিহ্নত করা হয়েছে। একই সাথে সীমান্তে কঠোর নজরদারি রাখা হয়েছে। এরই অংশ হিসেবে অবৈধভাবে ভারত থেকে দেশে প্রবেশের সময় রাতে এক মানবপাচারকারীসহ সাত বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে।

তিনি আরো জানান, আটকদের সদর উপজেলার পদ্মশাখরা প্রাথমিক বিদ্যালয় ও কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। কোয়ারেন্টাইন শেষে আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কৃতজ্ঞতা

samakal.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *