আমতলীতে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী ও শিশু দিবস পালিত

মাইনুল ইসলাম রাজু
আমতলী (বরগুনা)
বরগুনার আমতলীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্ম বার্ষিকী ও শিশু দিবসটি বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে।

কর্মসূচীর মধ্যে ছিল জাতিয় পতাকা উত্তোলণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, শিশু সমাবেশ ও র্যালী, আলোচনা সভা, কেক কাটা, চিত্রাংকন প্রতিযোগীতা, সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যে শিশু খাদ্য বিতরণ, ধর্মীয় উপসনালয় বিশেষ দোয়া, ও আলোকসজ্জা।

সকাল ৮টায় উপজেলা পরিষদ মিলনায়তনে স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল ৯টায় শিশু সমাবেশ ও র্যালী উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভা চত্ত¡রে গিয়ে শেষ হয়। সেখানে ১০১ পাউন্ডের কেটে কেটে উপস্থিত সকলকে খাওয়ানো পরে ইউএনও একেএম আব্দুল্লাহ বিন রশিদের সভাপতিত্বে শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগ সভাপতি উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মজিবুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান।

বক্তব্য রাখেন নারী ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি, সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলাম, ওসি একেএম মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাড. এমএ কাদের মিয়া, ইউপি চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা, বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার, আখতারুজ্জামান বাদল খান, রফিকুল ইসলাম রিপন, আসাদুজ্জামান মিন্টু মল্লিক, অ্যাডঃ এম মনিরুল ইসলাম মনি, সোহেলী পারভীন মালা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সামসুদ্দিন সানু প্রমুখ।

উপস্থিত ছিলেন উপজেলার সকল সরকারী প্রতিষ্ঠান প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, পৌরসভার কাউন্সিলর, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধিজন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা।

এছাড়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী ও শিশু দিবসটি পালিত হয়েছে। আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বিভিন্ন এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশেন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *